নোটিশ বোর্ড

ভর্তি বিষয়ে জরুরি দিকনির্দেশনা

১২, জুন, ২০২১

ভর্তি বিষয়ে জরুরি দিকনির্দেশনা

➪আগামী ৩০ মে রবিবার থেকে হাটহাজারী মাদরাসার সকল বিভাগে নতুন-পুরাতন ছাত্র ভর্তি কার্যক্রম শুরু হবে।

➪উম্মুল মাদারিস দারুল উলুম হাটহাজারী একটি মকবুল জামিয়া। এ জামিয়ার প্রকৃত তালিবুল ইলম হওয়াটা বড়ই সৌভাগ্যের ব্যপার। স্রেফ মেধা আর যোগ্যতার বলে হাটহাজারীতে ভর্তি হওয়া যায় না। অনেক তুখোর মেধাবী ছাত্রকেও হাটহাজারীর ভর্তি পরীক্ষায় অকৃতকার্য হতে দেখেছি। তাই উম্মুল মাদারিসের তালিবুল ইলম হতে ভর্তি পরীক্ষার পরিপূর্ণ প্রস্তুতি নিন এবং কৃতকার্য হওয়ার জন্য মহান প্রভুর দরবারে কায়মনোবাক্যে দুআ করুন। ভর্তি পরীক্ষা নিয়ে আলাদা কোন ভয়ভীতির কারণ নেই, মেহনত করুন,আল্লাহ তায়া’লা আসান করবেন।

➪বাড়ি থেকে আসার সময় আপনার ভোটার আইডি কার্ড, জন্ম নিবন্ধন সহ প্রয়োজনীয় কাগজপত্র অবশ্যই সাথে নিয়ে আসবেন।

➪কয়েক কপি পাসপোর্ট সাইজ ও কয়েক কপি স্টাম্প সাইজ ছবি তোলে রাখুন। ভর্তি কার্যক্রমে ছবির প্রয়োজন হয়। হাটহাজারীতে এসে ছবি তুলতে অনেক বিড়ম্বনার শিকার হতে হয়। তাই এসব আগ থেকেই রেডি করে আনলে ভোগান্তি কম হবে।

➪মুলহেক তথা হাটহাজারী মাদরাসার সাথে সংযুক্ত মাদরাসা সমূহ হতে আগত ভর্তিচ্ছুক ছাত্র ভাইরা অবশ্যই সাবেক মাদরাসার টিসি/ছাড়পত্র/মার্কশীট ইত্যাদি প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনবেন।

➪দারুল উলুম হাটহাজারী বড় এদারা। নতুন ছাত্র ভাইয়েরা দেশের বিভিন্ন জায়গা থেকে আসার পর থাকার সিট,খাবার ইত্যাদি নিয়ে নানা পেরেশানি ভোগ করেন। পেরেশানির কোন কারণ নেই, মাদরাসার আবাসিক হলে থাকার জন্য পর্যাপ্ত পরিমাণ সিটের ব্যবস্থা আছে। খাবার ও আবাসিক হলে সিট বরাদ্দ পেতে আপনার নিজ জেলার বা যে কোন পুরাতন ছাত্র ভাই থেকে পরামর্শ ও সহযোগিতা নিন।

➪মাদরাসার আবাসিক হলে সীট বরাদ্দ পেতে আরবী/উর্দূ ভাষায় নাযেমে দারুল এক্বামা (দা.বা.) বরাবর একটি দরখাস্ত লিখে নিজের সাথে রাখুন। দরখাস্ত জমা দিয়ে সীট বরাদ্দ পাওয়া যাবে।

➪মাদরাসার আসার পর থেকে প্রতি ওয়াক্তের নামায মাদরাসার কেন্দ্রীয় বায়তুল করীম জামে মসজিদে পড়ুন। জরুরী বিষয় সম্পর্কে যাবতীয় এ’লান বা ঘোষণা মসজিদেই করা হয়।

➪ভর্তি পরীক্ষা,ভর্তির নিয়মাবলি ইত্যাদি জানতে পুরাতন ছাত্রদের সহযোগিতা নিন।